শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

‘উদ্ভট ম্যাচে’ হারের ব্যাখ্যা নেই ‍টুখেলের

নিউজ নারায়ণগঞ্জ: / ১১ জন পড়েছেন
শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৭:০১ অপরাহ্ন

পূর্ণশক্তির দল নিয়ে দুই গোলে এগিয়ে গিয়েও হার। মোনাকোর বিপক্ষে লিগ ওয়ানে এই হারের ব্যাখ্যা নেই পিএসজি কোচ টমাস টুখেলের কাছে। জার্মান কোচের কাছে এই ম্যাচ ‘উদ্ভট।’

প্রতিপক্ষের মাঠে শুক্রবার কিলিয়ান এমবাপের জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া পিএসজি দ্বিতীয়ার্ধে তিন গোল হজম করে হারে ৩-২ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে মোনাকোর হয়ে জোড়া গোল করেন কেভিন ফলান্ড, অন্য গোলটি সেস ফাব্রেগাসের।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে হতাশা ব্যক্ত করেন টুখেল।

“কীভাবে এই ম্যাচ হারলাম এর ব্যাখ্যা আমার কাছে নেই, তবে হেরেছি। এটা ছিল উদ্ভট এক ম্যাচ। ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল, দুটো গোলও করেছিলাম; এরপর মনোযোগ ও খেলার মান দুটোই হারালাম। জানি না কেন এমন হলো, তবে এটাই ঘটেছে।”

আসরে তৃতীয় হারের পরও চার পয়েন্টের ব্যবধানে তালিকার শীর্ষে আছে গতবারের চ্যাম্পিয়নরা। তবে টুখেলের ভাবনা এখন পরবর্তী ম্যাচ নিয়ে। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ জার্মানির দল লাইপজিগ।

এই ম্যাচ নিয়ে ভাবনার যথেষ্ট কারণ আছে টুখেলের। তিন ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের তিনে পিএসজি। ছয় পয়েন্ট করে ম্যানচেস্টার ইউনাইটেড ও লাইপজিগের। এদিন হারলে নকআউট পর্বের রাস্তা কঠিন হয়ে যাবে ফরাসি চ্যাম্পিয়নদের জন্য। তাই আপাতত মোনাকো ম্যাচ নিয়ে পড়ে না থেকে সামনে তাকাচ্ছেন টুখেল।

“আমাদের ছেলেদের একত্রিত করা দরকার; কেননা কাল থেকে আমাদের লাইপজিগ ম্যাচ নিয়ে ভাবা শুরু করতে হবে। আমরা এই ম্যাচের (মোনাকো) দিকে তাকাব কিন্তু এটা নিয়ে পড়ে থাকলে চলবে না; কারণ মঙ্গলবার কঠিন এক পরীক্ষা রয়েছে। আমাদের এই ম্যাচের জন্য কাপ ফাইনালের মতো প্রস্তুতি নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »