বুধবার, ১২ মে ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

কাশীপুর ইউনিয়নের উন্নয়নে সফল সাইফ উল্লাহ বাদল

নিউজ নারায়ণগঞ্জ / ৮ জন পড়েছেন
মঙ্গলবার, ৪ মে, ২০২১, ১:০১ অপরাহ্ন

 ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়নের মাঝে সবেচেয়ে বেশি উন্নয়ন হয়েছে কাশীপুর ইউনিয়নে। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান এমপি হওয়ার পর থেকে এই কাশীপুর ইউনিয়নে এতো বেশি উন্নয়ন হয়েছে যে বদলে গেছে গোটা ইউনিয়নের চেহারা। এটা সম্ভব হয়েছে এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদলের কারনে। তবে সাইফ উল্লাহ বাদল বলেন উন্নয়নের এই কৃতিত্ব আমার নয়। এই কৃতিত্ব মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানের। তিনি শুধু কাশীপুর নয় বরং গোটা ফতুল্লা থানা এলাকায়ই ব্যাপক উন্নয়ন করে চলেছেন। তাই আমরা কাশীপুরবাসী সংসদ সদস্য শামীম ওসমানের কাছে কৃতজ্ঞ। তবে কাশীপুরবাসী মনে করেন, সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে গত পাঁচ বছর সাইফ উল্লাহ বাদল চেয়ারম্যান থাকার কারনে। তাই কাশীপুরের মানুষ দলমত নির্বিশেষে এক বাক্যে শিকার করেন যে সাইফ উল্লাহ বাদল তাদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সব দিক থেকেই লাভবান হয়েছেন তারা। গত কয়েকদিন কাশীপুর ইউনিয়নের ফরাজীকান্দা, হাটখোলা, চর নরসিংপুর, বাংলাবাজার সহ বিভিন্ন এলাকর মানুষের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে। কাশীপুর ইউনিয়নের ফরাজীকান্দা গ্রামের বাসিন্দা নিজাম উদ্দিনের সাথে আলাপকালে তিনি বলেন সাইফ উল্লাহ বাদল এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি পূরনো রাস্তাগুলি সব পাকা করার পাশাপাশি বহু নতুন রাস্তা নির্মান করেছেন। সব রাস্তার পাশেই ড্রেন নির্মান করেছেন। রাস্তাগুলি আরসিসি ঢালাই করার কারনে বেশ টেকসই হবে বলে তিনি মনে করেন। নিজাম উদ্দিন আরো বলেন, সাইফ উল্লাহ বাদল ফতুল্লা থানা আওয়ামী লীগেরও সভাপতি। ফতুল্লার সব মানুষের মুরুব্বী তিনি। দলমত নির্বিশেষে তাকে সবাই মানে। স্থানীয় এমপি একেএম শামীম ওসমান তাকে বড় ভাইয়ের মতো শ্রদ্ধা করেন। তাই তার জন্য এলাকার উন্নয়ন করা বেশ সহজ হয়েছে। তিনি এতো উন্নয়ন করেছেন যে গোটা ইউনিয়নের চেহারা বদলে দিয়েছেন। আমরা তার আরো সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

এ বিষয়ে কাশীপুর ইউনিয়নের চর নরসিংপুর এলাকার বাসিন্দা দেলোয়া হোসেন বলেন, কাশীপুর ইউনিয়নের একমাত্র চর এলাকা হলো নরসিংপুর এলাকা। বুড়িগঙ্গা নদী পশ্চিম দিকে আলীরটেক ও বক্তাবলী ইউনিয়ন ভেঙ্গে গড়ে উঠেছে এই চর নরসিংপুর। তাই এখানে গড়ে উঠছে নতুন ঘনবসিত। মানুষ বিভিন্ন এলাকা থেকে এসে অত্র এলাকায় জমি কিনে বাড়িঘর নির্মান করছে। এলাকাটি কাশীপুর ব্রিজ ও উত্তর নরসিংপুর এলাকা দিয়ে মূল ইউনিয়ন তথা নারায়ণগঞ্জে শহরের সাথে সম্পৃক্ত হয়েছে। আর এই চরনরসিংপুরকে আকর্ষনীয় করে গড়ে তুলেছেন চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদল। তিনি এখানে বহু নতুন রাস্তা নির্মাান করেছেন। ফলে বিভিন্ন এলাকা থেকে মানুষ এসে জমি কিনে এখানে বাড়িঘর নির্মান করছে। আমরা আমাদের চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদলের কাছে চীর কৃতজ্ঞ।

এ বিষয়ে বাংলাবাজার এলাকার এক বিএনপি নেতা বলেন, এটা সবাই জানে যে আমি বিরোধী দল বিএনপির রাজনীতির সাথে জরিত। আমি বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদল ও যুবদলের গুরুত্বপূর্ণ পদে ছিলাম। বাংলাবাজার পঞ্চায়েত কমিটিতেও আমি আছি। সাইফ উল্লাহ বাদলকে নিয়ে আমার মূল্যায়ন হলো তিনি কাশীপুরের বাসিন্দা হয়ে বহু বছর ধরে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আছেন। এটা নিয়ে এলাকাবাসী আমরা সকলেই গর্ব করি। তার কাছ থেকে ব্যক্তিগত ভাবে আমি ন্যায় বিচার পেয়েছি। এছাড়া তিনি এলাকার ব্যাপক উন্নয়ন করে চলেছেন। আমাদের বাংলাবাজারেই হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়। আর এই বিদ্যালয়টিরও ব্যাপক উন্নয়ন করেছেন সাইফ উল্লাহ বাদল। তিনি এই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। আমার জানা মতে সরকারী দল আওয়ামী লীগের রাজনীতিতে চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদলের প্রভাব ব্যাপক। তাই তার পক্ষ্যে ভালো কিছু করা সম্ভব হচ্ছে বলে আমি মনে করি। তবে সাইফ উল্লাহ বাদলকে নিয়ে এটা আমার ব্যাক্তিগত মতামত, এটা আমার দলীয় রাজনৈতিক মতামত নয়। ইউনিয়নের একজন বাসিন্দা হিসাবেই আমি এই মতামত ব্যাক্ত করছি। বাংলাবাজারের রাস্তাঘাটগুলোরও ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। ফতুল্লার অন্য ইউনিয়নগুলির তুলনায় কাশীপুরে উন্নয়ন বেশি হচ্ছে বলে অনেকেই বলছেন। আমরা তার আরো সাফল্য কামনা করছি।

অপরদিকে এ বিষয়ে উত্তর নরসিংপুর এলাকার একটি মাদ্রাসার পরিচালক মোহাম্মদ হোসেন বলেন, উত্তর নরসিংপুর গ্রামটি একটি নতুন গ্রাম হিসাবে গড়ে উঠেছে। কয়েক বছর আগেও এই গ্রামটি ছিলো কৃষি জমি। এলাকাটি বিসিক শিল্পনগরীর কাছাকাছি হওয়ায় অত্র এলাকায় দ্রুত বসতি গড়ে উঠছে। আর এই এলাকাটিকে সুন্দরভাবে গড়ে তোলার পেছনে সবচেয়ে বেশি অবধান সাইফ উল্লাহ বাদলের। তিনি বিগত পাঁচ বছর ধরে কাশীপুরের চেয়ারম্যান। তাই এই পাঁচ বছরে অত্র এলাকাটি ফতুল্লার একটি গুরুত্বপূর্ণ এলাকা হিসাবে গড়ে উঠেছে। তিনি আরো বলেন, আপনি এলাকাটি ঘুরে দেখলে দেখতে পাবেন গ্রামটি নতুন হলেও এই গ্রামে কোনো কাঁচা রাস্তা নেই। সব রাস্তাই পাকা করা হয়েছে। মূলত চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদলের আন্তরিক প্রচেষ্ঠায়ই গড়ে উঠেছে এই গ্রাম। আসলেই সাইফ উল্লাহ বাদল এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। শুধু আমাদের গ্রাম নয়, বরং আপনি কাশীপুর ইউনিয়নের যেখানে যাবেন সেখানেই দেখতে পাবেন ব্যাপক উন্নয়নের ছোঁয়া। আমরা তার আরো সাফল্য কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »