মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:৪২ অপরাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকিত বিএনপিপন্থি আইনজীবী প্যানেল ভিন্ন রূপে নারী নেত্রী দিনা চিৎকার পৌঁছায় লন্ডনে, পরিবর্তনে বিএনপি সদর উপজেলায় বিজ্ঞান মেলার উদ্বোধন: নাসাতে যেতে চাই -ডিসি বন্দরে রাজাকার পুত্রের নেতৃত্বে ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন কমিটি’ শীর্ষ রাজাকারের পুত্র নিয়ে রাজনীতির মাঠে আনোয়ার হোসেন ১০০ কোটি টাকার ঋণ কেলেঙ্কারির হোতা মনির অধরা! আনন্দধামের পক্ষে সিমুর জেলা প্রশাসককে শুভেচ্ছা নিখোঁজ ছাত্রদল নেতা অপ্রকৃতিস্থ অবস্থায় গ্রেফতার নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে স্থবিরতা শামীম আইভীতে বিভক্ত সরকার দলীয় রাজনীতি একজন মাদকাসক্তের করুন পরিনতি সোনারগাঁয়ে মেয়েকে উত্ত্যাক্তে করার প্রতিবাদ করায় বাবাকে গরম পানি দিয়ে ঝলসে দিলো বখাটে

কোভিড বদলে দিয়েছে কোহলির ক্রিকেট দর্শন

নিউজ নারায়ণগঞ্জ: / ৪৮ জন পড়েছেন
বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০, ১:৫৯ অপরাহ্ন

কোভিড মহামারীর বছরে বদলে গেছে অনেকর জীবন। বদলেছে চারপাশ। পরিবর্তন এসেছে অনেকের মনোজগতেও। বিরাট কোহলি যেমন উপলব্ধি করেছেন ক্রিকেটের একটি বাস্তবতা। নিজের আগ্রাসী রূপ মেলে ধরতে কখনোই পিছপা হন না যিনি, সেই কোহলির কাছেই এখন অতি আগ্রাসী হওয়াকে মনে হচ্ছে অর্থহীন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ শুরু হয়েছে বৃহস্পতিবার। এই দুই দলের লড়াই গত এক যুগে তুমুল উত্তেজনা ছড়িয়েছে অনেকবার। মাঠের ভেতরে-বাইরে কথার লড়াই থেকে শুরু করে নানাসময়ে তা কদর্য রূপও নিয়েছে।

এবার টেস্ট সিরিজ শুরুর আগে কোহলি বললেন তার নতুন ক্রিকেট দর্শনের কথা।

“ আমার মনে হয়, মহামারীর এই বছরে লোকে উপলব্ধি করতে পেরেছে, আগে তারা অনেক কিছুই করেছে, যেগুলো আসলে প্রয়োজনীয় ছিল না। কারও বিরুদ্ধে ক্ষোভ ও দ্বেষ পুষে রাখা, অন্য দলের সঙ্গে, কিংবা অন্য কারও সঙ্গে অযথা উত্তেজনা, এসবের আসলে কোনো মানে নেই।”

মাঠে আগ্রাসী মনোভাবের সঙ্গে আপোস অবশ্য করবেন না কোহলি। তবে লাগাম টানতে চান সীমা ছাড়ানোর ক্ষেত্রে।

“ মাঠে অবশ্যই পেশাদার থাকতে হবে। মাঠে আচরণে ও খেলায় ইতিবাচক এবং আগ্রাসী শরীরী ভাষা ধরে রাখতে হবে। তবে অবশ্যই আগের মতো ব্যক্তিগত আক্রমণের কোনো ব্যাপার ঘটবে না। কারণ আমরা সবাই বুঝতে পারছি, আমরা অনেক বড় একটি ক্ষেত্রে অবদান রাখছি এবং ক্রিকেটকে তুলে ধরতে হলে এর মানও সেরকম হওয়া জরুরি”।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »