শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৬ অপরাহ্ন

জিসা মনি কান্ড: আলোচিত স্বামী ইকবাল এখনও কারাগারে

নিজস্ব প্রতিবেদক: / ২৩ জন পড়েছেন
রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪৮ অপরাহ্ন

নারায়নগঞ্জ সদর মডেল থানার একটি আলোচিত মামলা হচ্ছে জিসা মনি অপহরণ মামলা। এই মামলায় জামিনে আছে জিসার কথিত প্রেমিক আব্দুল্লাহ, অটোচালক রাকিব ও নৌকার মাঝি খলিলুর রহমান। আর জিসা মনির স্বামী ইকবাল পক্ষে আইনজীবী না থাকায় এখনও কারাগারে সে। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান এর আদালতে জামিন পান আব্দুল্লাহ ও রকিব। এর আগে, বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে একই আদালত থেকে জামিন পান মাঝি খলিলুর রহমান।
৩১ আগস্ট আসামি ইকবালকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠালে বিজ্ঞ আদালত তা না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
৯ আগস্ট আব্দুল্লাহ, রকিব ও নৌকার মাঝি খলিলুর রহমান এরা জিনা মনিকে অপহরণ, ধর্ষণ ও হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার’ দায় স্বীকার করে আদালতে মিথ্যা জবানবন্দি দেন।
উল্লেখ্য, গত ৪ জুলাই ১৫ বছর বয়সী কিশোরী জিসা শহরের দেওভোগের মা-বাবার বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় একমাস পর ৬ আগস্ট থানায় অপহরণ মামলা করেন কিশোরীর বাবা জাহাঙ্গীর হোসেন।
ওই মামলায় পুলিশ আব্দুল্লাহ, রকিব ও নৌকার মাঝি খলিলুর রহমানকে গ্রেপ্তার করে। পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে ৯ অগাস্ট তারা আদালতে জবানবন্দিতে তারা ‘অপহরণ, ধর্ষণ ও হত্যা করে লাশ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার’ দায় স্বীকার করেন।
এই ঘটনার ৫১ দিন পর ২৩ অগাস্ট ওই কিশোরী জীবিত ফিরে আসে জিসা মনি। জানা যায়, সে ইকবাল নামের এক যুবককে বিয়ে করে বন্দর এলাকায় ভাড়া বাড়িতে সংসার পাতে।
৩১ আগস্ট (সোমবার) মামলার তদন্ত কর্মকর্তা এসআই শামীম আল মামুনকে বরখাস্ত করা হয়।


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »