সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

তারেক রহমানের গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

শহর প্রতিনিধি: / ১৭৫ জন পড়েছেন
শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ৫:৩২ অপরাহ্ন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) জারি করার প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। শনিবার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় বিএনপির শতাধিক নেতাকর্মী।

 

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. তৈমুর আলম খন্দকারের সভাপতিত্ব ও সদস্য সচিব মামুন মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নুরজাহান মাহবুব, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আবদু, মাহবুবুর রহমান হুমায়ুন, আব্দুল হাই রাজু, নাসিরুদ্দিন, মনিরুল ইসলাম, জাহিদ হাসান রোজেল, নজরুল ইসলাম পান্না মোল্লা, সদস্য রিয়াদ মো. চৌধুরী, আবুল কালাম আজাদ বিশ্বাস, মোশারফ হোসেন, প্রমুখ।

 

মানববন্ধনের এক পর্যায়ে পুলিশ তাতে বাধা দেয়। দ্রুত কর্মসূচি শেষ করার নির্দেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। সকাল ১১টা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ জামান ও পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান এসে বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার ও মামুন মাহমুদকে কর্মসূচি দ্রুত শেষ করতে বলেন। এসময় ওসি শাহ্ জামান বলেন, সকাল ১০টা থেকে শুরু করছেন এখন ১১টা বাজে। এভাবে চললে তো আমরা আপনাদের সহযোগিতা করতে পারবো না। দ্রুত শেষ করুন। ওসি যাওয়ার পরেই তৈমুর ও মামুন মাহমুদ সংক্ষিপ্তভাবে বক্তব্য প্রদান করেন।

 

তৈমুর আলম খন্দকার বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আমরা শুনেছি আপনি বংলাদেশের সকল কিছুর খবর রাখেন। এতদিন আমরা বলেছি যে আপনি ভোট চুরি করেছেন, ভোট ডাকাতি করেছেন, আপনার সরকার অবৈধ। আজকে বলছি আপনি ভেজাল লোক। আপনার দলের সাধারণ সম্পাদকের রক্তের ভাই আব্দুল কাদের মির্জা বলেছে, আপনি ভোট ডাকাত।

 

সবাই সাক্ষী দিচ্ছে আপনার বিরুদ্ধে। আমরা এতদিন বলেছি আপনার সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথায় অতিরিক্ত বিল ইস্টিমেট করে কোটি কোটি টাকা তারা বিদেশে পাচার করেছে। এখন লুটপাটের কথা আপনার ঘর থেকে বলে, আপনার ঘরের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপসও বলে। আপনি ২ কোটি টাকার জন্য খালেদা জিয়াকে জেলে রেখেছেন। এই বিচার যেন আপনার কাঁধেই উল্টো হয়ে না পড়ে। যে রাস্তা আপনি দেখিয়ে গেলেন, সেই রাস্তায় আপনি যেন না পড়েন।

 

মামুন মাহমুদ বলেন, আপনারা দিনের ভোট রাতে করে বিনা ভোটে ক্ষমতা দখল করে জনতা থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। তারা দুর্নীতি, লুটপাট এবং ক্ষমতার অপব্যবহার করছে সেই সাথে মানুষের সকল অধিকার হরণ করছে। করোনাকালে আপনারা দেখেছেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থায় কী রকম দুর্নীতি এবং লুটপাট হয়েছে। করোনাকালীন সময়ে ত্রাণের চাল, ডাল, তেল এবং গরীবের খাদ্য কীভাবে তারা হরণ করেছে।

 

তাদের এই দুর্নীতি, লুটপাট জনগণ থেকে আড়াল করার জন্য এবং তাদের এই অপকর্ম ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। তারেক রহমানের রক্তে এই দেশের স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের রক্ত প্রবাহিত হচ্ছে।

 

আপনারা স্বাধীনতার ঘোষকের সন্তানকে মামলা হামলা দিয়ে দেশের বাইরে রাখতে পারবেন না। আপনাদের এই অপশাসনের অবসান ঘটিয়ে তারেক রহমান দেশে ফিরে আসবেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »