সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:২৮ পূর্বাহ্ন

“দেশব্যাপী আদর্শবান ছাত্রসমাজ গঠনই ইশা ছাত্র আন্দোলনের লক্ষ্য”

নিজস্ব প্রতিবেদক : / ৮২ জন পড়েছেন
শুক্রবার, ২১ আগস্ট, ২০২০, ৫:৫৬ অপরাহ্ন

২১শে আগস্ট রোজ শুক্রবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখার সভাপতি মুহাম্মাদ সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসানের সঞ্চালনায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে “আলোচনা সভা” অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শিব্বির আহমাদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম।
উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে শিব্বির আহমাদ বলেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক অবস্থার কারণে দেশ ও জাতি একেবারেই বিপর্যয়ের পথে। এর মূল কারণ যারা ক্ষমতায় আছে তারা কেও চরিত্রবান না। হেন কোন হীনকাজ নেই যার সাথে তারা জড়িত না। পাশাপাশি শিক্ষা ব্যবস্থার এমন এক বেহাল অবস্থা তারা করে রেখেছে যাতে করে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সুচরিত্রের লোক তৈরি না হতে পারে।
দেশের এই ক্রান্তিলগ্নে দেশকে উন্নতির পথে নিয়ে যেতে সুচরিত্রের নেত্রীত্বের কোন বিকল্প নেই। যারা শুধুমাত্র দেশ ও জাতির জন্য কাজ করবে, সরকারের কোষাগারের টাকা নিজের মনে করে আত্মসাৎ করবে না। ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠারপর থেকে আজ ২৯ বছরের মধ্যে কোন একজন দ্বায়িত্বশীল বা কর্মীর ব্যাপারে কোন খারাপ রেকর্ড কেউ বের করতে পারে নাই। দেশব্যাপী আদর্শবান ছাত্রসমাজ গঠনই ইশা ছাত্র আন্দোলনের লক্ষ্য এবং এদের মাধ্যমেই কেবল এদেশের শান্তি শৃঙ্খলা ফিরে আসতে পারে।
বিশেষ অতিথির বক্তব্যে মুহাম্মাদ শফিকুল ইসলাম বলেন, ইশা ছাত্র আন্দোলন সূচনালগ্ন থেকেই দেশের জন্য দেশ ও জাতির জন্য কাজ করে যাচ্ছে। তারা কোন ব্যক্তিপূজারি আদর্শ না বরং আল্লাহ ও তাঁর রাসুলের আদর্শকে বুকে ধরেই কাজ করছে যার ফলাফল আজ জাতির সামনে। অন্যান্য সংগঠনের দিকে তাকালে দেখা যায় কেউ ধর্ম নিরপেক্ষতাবাদ, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ইত্যাদি প্রতিষ্ঠা নিয়ে ব্যস্ত। কিন্তু তারা তাদের চরিত্রকে টিকিয়ে রাখতে বার বার ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর ইশা ছাত্র আন্দোলন ইসলামী আদর্শ প্রতিষ্ঠার জন্য কাজ করছে এবং চারিত্রিক গুণাবলির দিক দিয়ে এরা সবার থেকে এগিয়ে।
সভাপতির বক্তব্যে মুহাম্মাদ সাইফুল ইসলাম বলেন, ইশা ছাত্র আন্দোলন সূচনাকাল থেকেই ইসলামী আদর্শকে বুকে নিয়ে চলছে। তারা মেধা, চরিত্র, নৈতিকতার দিক থেকে জাতির কাছে সম্মানের স্থান দখল করে নিয়েছে। আজ দেশ ও জাতি এই সংগঠনের দিকেই তাকিয়ে আছে এবং তারা আশাবাদী এসংগঠনের মাধ্যমেই এদেশের দুঃখ দুর হবে।
উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, ইসলাম আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার অর্থ সম্পাদক মুহাম্মাদ মামুনুর রশীদ, ইশা ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ আল-আমীন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সোহাগ হোসাইনসহ থানা শাখার অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।

আরও পড়ুন : প্রেসিডেন্টশিপ ও লিডারশিপ স্কুলিং ভার্চুয়াল ট্রেনিং অনুষ্ঠিত


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »