শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২৭ অপরাহ্ন

‘নিখুঁত’ ম্যাচ খেলার তৃপ্তি স্পেন কোচের

নিউজ নারায়ণগঞ্জ: / ১৩ জন পড়েছেন
বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৮:০৮ অপরাহ্ন

জার্মানিকে উড়িয়ে দেওয়া ম্যাচে শিষ্যদের পারফরম্যান্সে মুগ্ধ স্পেন কোচ লুইস এনরিকে। তার মতে, উয়েফা নেশন্স লিগে বাঁচা-মরার লড়াইয়ে স্প্যানিয়ার্ডদের পারফরম্যান্সে কোনো খুঁত ছিল না।

সেভিয়ায় মঙ্গলবার রাতে ‘এ’ লিগের চার নম্বর গ্রুপে জার্মানিকে ৬-০ গোলে হারিয়ে আসরের ফাইনালস নিশ্চিত করে স্পেন। হ্যাটট্রিক করেন ফেররান তরেস। অন্য তিন গোলদাতা আলভারো মোরাতা, রদ্রি ও মিকেল ওইয়ারসাবাল।

ম্যাচের শুরু থেকে শেষ; বল দখল ও আক্রমণে একক আধিপত্য ছিল স্পেনের। গোলের উদ্দেশে শট নেয় ২৩টি, এর ১০টি ছিল লক্ষ্যে। জার্মানির দুই শটের কোনোটিই লক্ষ্যে ছিল না।

ম্যাচ শেষে এনরিকের কণ্ঠে কেবল দলের অসাধারণ পারফরম্যান্সের প্রশংসাই ঝরল।

“এই জয়ে আমি খুব খুশি। খুব গুরুত্বপূর্ণ একটি জয়, কারণ আমরা শুধু ভালোভাবে জিতিনি, খেলেছিও ভালো। আমার মনে হয়, গ্রুপ পর্বে কোনো ম্যাচেই আমাদের হার প্রাপ্য ছিল না। আমরা ১৩ গোল করেছি এবং মাত্র তিনটি হজম করেছি।”

“জার্মানি তাদের সেরা দল নিয়ে মাঠে নেমেছিল। আমি মনে করি, শুরু থেকেই আমরা ভালো খেলেছি। স্পেনের খেলা সেরা ও নিখুঁত ম্যাচগুলির একটি এটি। আগের দুই ম্যাচে আমরা ভালো দল ছিলাম, কিন্তু আমাদের খালি হাতে ফিরতে হয়েছিল (ইউক্রেনের মাঠে হারের পর সুইজারল্যান্ডের মাঠে ড্র)। শেষ চারে খেলতে দারুণ লাগবে।”

ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »