শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর পর জয়কে হত্যার চেষ্টা করা হয়ে ছিল : আবু সুফিয়ান

নিজস্ব প্রতিবেদক : / ৭৩ জন পড়েছেন
শুক্রবার, ২১ আগস্ট, ২০২০, ৫:৩০ অপরাহ্ন

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান বলেছেন, ওরা জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যদের হত্যা করে ক্ষ্যান্ত হয়নি, বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা চেষ্টা করা হয়ে ছিল। এতেও আল্লাহ রহমতের বেঁচে গেলেও আগামী প্রজন্ম প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার চেষ্টা করেছে। এই চক্রান্ত-কে তখন এফবিআই-এর হাতে ধরা পড়ে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে, এ জন্য দেশবাসীকে চোখ কান খোলা রেখে সতর্ক থাকতে হবে। জাতির পিতার সুযোগ্য কন্যার সকল কাজে সমর্থন দিয়ে দেশকে উন্নয়নের ধারায় সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে আমাদের।

২০০১ সালে ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের নেতাকর্মীর ওপর নানা অত্যাচার নির্যাতন শুরু হয়। সিলেটে ব্রিটিশ হাইকমিশনারের ওপর বোমা হামলাসহ দেশের ৫ শতাধিক স্থানে বোমা হামলা, সন্ত্রাস ও দুর্নীতির প্রতিবাদে আমরা যখন বঙ্গবন্ধু এভিনিউতে সমাবেশ ও র‌্যালি করতে যাই, সেই সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো।

২১ আগস্ট বোমা হামলার আগে খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনা কোনো দিন বিরোধী দলের নেতা হতে পারবেন না। এ বক্তব্যগুলো প্রমাণ করে যে এই গ্রেনেড হামলার সঙ্গে তারা জড়িত। তাছাড়া আলামত নষ্ট করা একটি প্রধান প্রমাণ। ২১শে আগস্টের গ্রেনেড হামলায় খালেদা জিয়া (তৎকালীন প্রধানমন্ত্রী) ও তার ছেলে তারেক রহমানও সেই ষড়যন্ত্রে জড়িত বলেও তিনি মন্তব্য করেন।

শুক্রবার ২১ আগষ্ট বন্দর নবীগঞ্জ কদম রসূল দরগাহ মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগষ্ট গ্রেনেড হামলার ১৬ তম বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন।

মিলাদের উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা শিক্ষা সাংস্কৃতিক বিয়য়সক সস্পাদক নূর হোসেন, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সস্পাদক ডাক্তার নিজাম উদ্দিন, কার্যকরি সদস্য ইউসুফ ভুইয়া ননি, বন্দর থানা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক আনোয়ার হোসেন আনু, কদম রসূল ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারি সামসুজ্জামান, আওয়ামী নেতা আতিকুজ্জামান মাসুম, বাহা উদ্দিন বাহু, মোতালেব, আলমগীর, টিটু, কবির, শুক্কুর, সাখাওয়াত, রাব্বি, শরিফ হিরো, সালাউদ্দিন ও যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ানের আয়োজনে ১৪ আগষ্ট রাতে বন্দরের কাবিলা মোড়ে ও ১৫ আগষ্ট রাতে শহরের আলী আহম্মদ চুনকা নগর পাঠাগার প্রাঙ্গণে বড় স্কীনে বঙ্গবন্ধু’র ডকুমেন্টারি ও শেখ হাসিনা এ ডটার টেলস শর্ট ফিল্ম প্রদর্শনী করা হয়। উক্ত প্রদর্শণীতে সামাজিক দূরত্ব নিয়ম মেনে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সহ শত শত মানুষ উপস্থিত হয়ে উপভোগ করেন।

এর সাথে ১৫ আগষ্ট দিনব্যাপী নারায়ণগঞ্জ শহর ও বন্দরের ১১ টি স্পটে দোয়া, মিলাদ, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। সেগুলো উপস্থিত হয়ে উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। স্পর্টগুলো হলো, শহরের ২নং রেলগেইট, বন্দর কাবিলামোড়, সোনাকান্দা, হাজীপুর, বন্দর সিরাজদ্দৌলা, মুছাপুর, ঢাকেশ্বরী, উত্তর লক্ষনখোলা, চৌরাপাড়া, বক্তাকান্দি নবীগঞ্জ, নবীগঞ্জ।

 

আরও পড়ুন : আইনজীবীর কামরায় তরুনীকে ধর্ষণ : সহকারীসহ গ্রেফতার ২


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »