শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

বন্দরে আকিজ ফ্লাওয়ার মিলে ঝুলন্ত বেল্ট ছিঁড়ে দুই শ্রমিকের লাশ উদ্ধার

রিপোর্টার : / ২০ জন পড়েছেন
বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০, ১১:৪০ অপরাহ্ন
বন্দরে আকিজ ফ্লাওয়ার মিলে ঝুলন্ত বেল্ট ছিঁড়ে দুই শ্রমিকের লাশ উদ্ধার

 নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একরামপুর এলাকায় আকিজ গ্রুপের ময়দার কারখানা আকিজ সানশাইন ফ্লাওয়ার মিল ইন্ডাস্ট্রিতে ঝুলন্ত বেল্ট ছিঁড়ে নীচে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুর দুইটায় তাদের নিথর দেহ উদ্ধার করে সদর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত বলে নিশ্চিত করেন।

 

নিহতরা হলেন-বন্দর চিতাশাল এলাকার কুদ্দুস মিয়ার ছেলে রাজু (২৬) ও ফতুল্লার সস্তাপুর এলাকার অমল দাসের ছেলে অন্তর দাস (২২)। এর আগে দুপুর বারোটার দিকে কাজ করার সময় মেশিনের ভেতর পড়ে যান এই দুই শ্রমিক। ঘটনার দুই ঘন্টা পর রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে মিল কর্তৃপক্ষ।

 

আকিজ ফ্লাওায়ার মিল ইন্ডাষ্ট্রির শ্রমিকরা জানান, দুপুর বারোটার দিকে তৃতীয় তলায় রংয়ের কাজের জন্য বেল্ট লাগিয়ে ঝুলন্ত অবস্থায় পরিস্কার করতে গিয়ে রাজু ও অন্তু নিরাপত্তা বেল্ট ছিঁড়ে অনেক উঁচু থেকে নীচে মেশিনের উপর পড়ে যায়। দুপুর দুইটার দিকে মেশিনের পাইপ কেটে তাদের নিথর দেহ উদ্ধার করা হয়। পরে অচেতন অবস্থায় সদরের জেনারেল হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা নীরিক্ষার পর তাদেরকে মৃত বলে জানানো হয়।

 

নিহতের স্বজনদের অভিযোগ, অক্সিজেনের অভাবে যন্ত্রনায় কাতরাতে থাকলে নিরাপত্তা বেল্ট ছিঁড়ে উচু থেকে নীচে পড়ে মৃত্যু হয়েছে তাদের। এছাড়া গত তিনদিন ধরে মিল কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা সরঞ্জাম চেয়েও তারা পাচ্ছিল না। অক্সিজেন ও নিরাপত্তা সরঞ্জামের অভাবে এই দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে দাবি করছেন নিহতের স্বজন ও সহকর্মী শ্রমিকরা।

 

নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক গোলাম মোস্তফা জানান, মৃত অবস্থায় দুইজনকে আনা হলে ইসিজি পরীক্ষা করানোর পর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তবে তারা কোন দূর্ঘটনার শিকার হয়েছেন কিনা সে বিষয়ে কেউ কিছু বলেনি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »