বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৫১ অপরাহ্ন

বাল্কহেডের ধাক্কায় ঝুঁকিতে সেতু

রূপগঞ্জ প্রতিনিধি / ৫৮ জন পড়েছেন
আপডেট : শনিবার, ১৮ জুলাই, ২০২০, ১:৫৩ পূর্বাহ্ন
বাল্কহেডের ধাক্কায় ঝুঁকিতে সেতু

 রূপগঞ্জে ডেমরার সঙ্গে সংযোগ সেতুটির নিচ দিয়ে নিয়মিত অর্ধশতাধিক বালুবাহী বাল্কহেড ও খালি বাল্কহেড চলাচল করে। এছাড়া শতাধিক নৌযানও এ পথে চলাচল করে। প্রতিদিন চলাচলের সময় সেতুটির সঙ্গে জোরে ধাক্কা লাগে নৌযানের উপরের অংশের। এতে পুরো সেতুটি যেমন কেঁপে উঠে তেমনি এ ধাক্কার শব্দে আতঙ্কিত হয়ে পড়ে সবাই।

শুক্রবার (১৭ জুলাই) চনপাড়া থেকে ডেমরা যাওয়ার পথের সেতুটির এমন দৃশ্য ক্যামেরাবন্দি হয় কাছে। এতে দেখা যায় একটি খালি বাল্কহেড সজোরে ধাক্কা দিয়ে সেতুটিতে কম্পন ধরিয়ে দেয়। এতে করে সেতুর উপরে চলাচলকারীরাও চিৎকার দিয়ে উঠে। ধাক্কার শব্দে এলাকাবাসীও আতঙ্কিত হয়ে পড়ে।

জানা যায়, প্রতিদিনই অর্ধশতাধিক বার এমন ঘটনা ঘটে থাকে। এতে করে সেতুর পিলারগুলো নড়বড়ে হয়ে যাচ্ছে। এখন এ সেতুতে চলাচলকারীরা জীবনের ঝুঁকি নিয়েই সেতু পার হন। এলাকাবাসী ও এ সেতুতে চলাচলকারীদের ভয়, যেকোনো সময়ে এখানে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এতে প্রাণহানীর আশঙ্কাও রয়েছে তাদের।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমেদ জানান, বিষয়টি খোঁজ নিয়ে দ্রæত ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের ঘটনা ঘটে থাকলে তা অবশ্যই ভয়াবহ। আমরা দ্রæত এ ব্যাপারে পদক্ষেপ নেব।


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »