শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৪০ অপরাহ্ন

বিদ্যানিকেতন ও না.গঞ্জ হাই স্কুলে পুরস্কার বিতরণী

নিজস্ব প্রতিবেদক : / ১১২ জন পড়েছেন
শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ১১:০৭ অপরাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিদ্যানিকেতন হাই স্কুল এবং নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে আয়েজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) দুপুরে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন।
বিদ্যানিকেতনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাসেম হুমায়ুন এবং নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি চন্দন শীল। অনুষ্ঠান দুইটিতে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমল কান্তি সাহা, পরিচালনা পরিষদের সদস্য ওয়াহিদ সাদাত বাবু, সরকার আলম, বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ট্রাষ্টের সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল প্রমুখ।
এ সময় জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে আমাদের হৃদয়ে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু এদেশে জন্মেছিল বলেই আমরা আজ স্বাধীন বাংলাদেশে বসবাস করতে পারছি। আমরা একটা লাল সবুজের পতাকা পেয়েছি। আমাদের একটি জাতীয় সংগীত হয়েছে। আমরা বাঙ্গালী জাতি মাথা উচু করে দাড়াতে পেরেছি। বঙ্গবন্ধু জীবিত থাকলে বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অর্থনৈতিক ভাবে এগিয়ে যেতে পারতো। আর এটা জেনেই ঘাতকরা স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই এটা সত্য কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ আমরা প্রত্যেকে ধারণ করছি। এ আদর্শ বাস্তবায়নের জন্য আমাদের কাজ করতে হবে। আমাদের আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনায় উজ্জিবিত করার জন্য শিক্ষকদের অগ্রণী ভূমিকা নিতে হবে। এজন্য বঙ্গবন্ধুকে জানার জন্য তার আত্মজীবনী এবং ‘কারাগারের রোজ নামচা’ বইটি সকল শিক্ষকদের পড়ার জন্য আহবান জানান জেলা প্রশাসক।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »