বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

বিশেষ মহল কাউন্সিলরদের নিয়ে খেলার চেষ্টা করেছে: আইভী

নিজস্ব প্রতিবেদক: / ৪৯ জন পড়েছেন
সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ডটি অন্য সকল ওয়ার্ড থেকে ব্যতিক্রম। এই ওয়ার্ডেই চুনকার জন্ম। তিনি দীর্ঘদিন পৌরসভার দায়িত্বে ছিলেন। তারপর এলেন নাজিমউদ্দিন, তারপর আমি।

 

সুদীর্ঘ ১৭ বছর আপনাদের সেবা করে ১৮ বছরে পা দিলাম। আমি সবসময় বলে থাকি এই ২৭টি ওয়ার্ডের রাজধানী হলো দেওভোগ। দেওভোগেই নেতৃত্ব আর দেওভোগ নেতৃত্ব দেয় বলেই নারায়ণগঞ্জ এখনও বেচে আছে।

 

সমস্ত অন্যায়, অবিচারের প্রতিবাদের খড়গ হয়ে এই নারায়ণগঞ্জ দাড়িয়ে আছে। এই দেওভোগের সন্তানরা যদি প্রতিবাদ না করতো তাহলে নারায়ণগঞ্জ একসময় অনেকক্ষেত্রে বিলীন হয়ে যেতো।

 

 

রবিবার (১০ জানুয়ারি) নগরীর দেওভোগে নাসিক ১৬নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধাদের স্মরণে মুক্তিযোদ্ধা সড়ক নামকরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

 

 

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সিদ্ধান্ত নিয়েছিলো প্রতিটি ওয়ার্ডে আমরা একটি সড়কের নাম মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করবো। সিদ্ধান্ত নেবার কয়েকদিন পরে পত্রিকায় দেখলাম প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন সারা দেশের প্রতিটি সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সড়ক নামকরণ করবার নির্দেশনা দিয়েছেন। আমরা জন্য এই বিষয়টি সোনায় সোহাগা ছিলো। আমি মুক্তিযোদ্ধাদের জন্য এটি করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

 

 

তিনি আরও বলেন, জাতীয় ৪ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা নাসিক ১৮নং ওয়ার্ডে স্বাধীনতা চত্বর তৈরির বিষয়টি ঘোষণা করেছি। পাশাপাশি বাবুরাইল খালে ৮টি ব্রীজ হবে এই ব্রীজগুলো মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের বিষয়ে প্রস্তাবনা এসেছে আমরা আলোচনা করে সে বিষয়েও সিদ্ধান্ত নিবো। করোনাকালীন সময়ে আমার ৩৬জন কাউন্সিলর অনেক কাজ করেছে যা বলার মত না।

 

একটি বিশেষ মহল বার বার আমার কাউন্সিলরদের নিয়ে খেলার চেষ্টা করেছে। বিভিন্ন সময়ে তাদের ডেকে নিয়ে হামলা-মামলার হুমকি দিয়েছে। তারা ভাবে আমার কাউন্সিলররা তাদের কাছে গেলেই বুঝি আমি শেষ হয়ে গেলাম। আমি আমার কাউন্সিলরদের উপর নির্ভর করে সিটি করপোরেশন চালাই না। আমি সিটি করপোরেশন চালাই জনগণের উপর নির্ভর করে।

 

 

তাদের হুমকি ধমকি দেবার পরেও তারা তাদের জায়গায় অটল থেকে তারা তাদের মত কাজ করেছে। বাংলাদেশের ৬৪টি জেলায় মডেল মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। সে সূত্র ধরে নারায়ণগঞ্জের জিমখানা মসজিদের এই দিকে মডেল মসজিদ নির্মাণ করা হবে। রাসেল পার্ক, বাবুরাইল খাল ও মডেল মসজিদ মিলে সুন্দর মনোরম পরিবেশ সৃষ্টি হবে।

 

 

এ সময় আরও উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আব্দুর রাশেদ রাশু, সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর ওবায়েদ উল্লাহ, নাসিক প্যানেল মেয়র-১ বিভা হাসান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নাসিক ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর কবির হোসাইন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »