শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৩৮ অপরাহ্ন

মসজিদে বিস্ফোরন: সভাপতি গফুর মেম্বার কারাগারে

কোর্ট প্রতিনিধি: / ৫৮ জন পড়েছেন
রবিবার, ১ নভেম্বর, ২০২০, ১২:১০ পূর্বাহ্ন
মসজিদে বিস্ফোরন: সভাপতি গফুর মেম্বার কারাগারে

মসজিদে ভয়াবহ বিস্ফোরণের মামলায় গ্রেফতার মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি মেম্বার আব্দুল গফুরকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। শনিবার (৩১ অক্টোবর) বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে শুক্রবার রাতে তল্লা এলাকা থেকে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার দুপুরে সিআইডির নারায়ণগঞ্জের বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, কয়েকটি সংস্থা ও কমিটির গাফলতির কারণে এই ঘটনা ঘটেছে। এটিকে আসলে দুর্ঘটনাও বলা যাবে না। যদি সংস্থাগুলো বা কমিটি তৎপর থাকতো তাহলে এই প্রাণহানি এড়ানো যেতো। আমরা গত সেপ্টেম্বর থেকেই গভীরভাবে কাজ করছি যে কাদের অবহেলার কারণে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

 

সিআইডির এই কর্মকর্তা বলেন, আমরা তিতাস, ডিপিডিসি ও মসজিদ কমিটির গাফলতি পেয়েছি। আমরা সেই সূত্র ধরেই শুক্রবার রাতে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মেম্বারকে গ্রেফতার করেছি। এবং তার কাছ থেকে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। তিনি তিতাস বা ডিপিডিসির কার কার কাছে গিয়েছিল এসব তথ্য আমরা পেয়েছি। তিনি সাহায্য পাননি বা কমিটি সাহায্য পাননি সুতরাং আমরা সে সকল বিষয়গুলি আমলে নিয়ে আসবো ও সেভাবেই আমরা আমাদের অভিযোগপত্র প্রস্তুত করবো, যাতে করে পরবর্তীতে গাফলতির কারণে যাতে মানুষের প্রাণহানি না ঘটে।

 

তিনি আরো বলেন, আমরা এ ঘটনায় তিতাস, ডিপিডিসি ও মসজিদ কমিটির দায়িত্বে অবহেলা, অসাবধানতার ও গাফিলতির প্রমাণ পেয়েছি। এজন্য তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী, ডিপিডিসির একজন মিটার রিডার, ২ ইলেক্ট্রিশিয়ান ও আব্দুল গফুরসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মসজিদ কমিটির আরো কয়েকজনের গাফিলতি আমরা পেয়েছি তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন: কাউন্সিলর দুলাল প্রধানের উদ্যোগে গোলাম সারোয়ারের ৫ম মৃত্যু বার্ষিকীতে দোয়া

 

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বৈদ্যুতিক স্পার্ক থেকে উৎসারিত আগুন ও তিতাসের পাইপের লিকেজ থেকে জমা হওয়া গ্যাসে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় দগ্ধ ৩৪ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »