বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১২:২৪ অপরাহ্ন

শামীম ওসমানের অনুরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে কাল থেকে নমুনা সংগ্রহের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক : / ৪২৪৯ জন পড়েছেন
আপডেট : রবিবার, ১২ এপ্রিল, ২০২০, ৮:৪২ অপরাহ্ন
শামীম ওসমানের অনুরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে কাল থেকে নমুনা সংগ্রহের কাজ শুরু

সংসদ সদস্য শামীম ওসমানের ভিডিও বার্তার অনুরোধের পর নারায়ণগঞ্জে কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্তদের নমুনা সংগ্রহের কাজ শুরু হতে যাচ্ছে। আগামীকাল সোমবার সকাল ১০টা থেকে সম্পূর্ণ বিনামূল্যে এই নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু হবে। এর মধ্য দিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো বেসরকারিভাবে করোনার নমুনা সংগ্রহ শুরু হচ্ছে এবং তা নারায়ণগঞ্জ থেকেই হচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে জেকেজি হেলথ কেয়ার নামের একটি বেসরকারী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান উদ্যোগী হয়ে এই নমুনা সংগ্রহের কাজের দায়িত্ব নিয়েছে বলে আরেক ভিডিও বার্তায় এই তথ্য নিশ্চিত করেছেন শামীম ওসমান। একই সাথে দ্রুত সময়ের মধ্যে নমুনা সংগ্রহের কার্যক্রমের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জেকেজি হেলথ কেয়ারের প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি।

রোববার সন্ধ্যায় দ্বিতীয় ভিডিও বার্তায় আওয়ামীলীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে জরুরি ভিত্তিতে একটি করোনা পরীক্ষার ল্যাবরেটরী করতে আমরা অনুরোধ ও দাবী জানিয়েছিলাম। সেই অনুরোধে সাড়া দিয়ে মানবতার মা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনতিবিলম্বে জেকেজি হেলথ কেয়ার সেন্টার নামের ওই বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে দ্বায়িত্ব দিয়েছেন।

সংসদ সদস্য শামীম ওসমান বলেন, এই কাজের জন্য আমরা সিদ্ধিরগঞ্জের এমডব্লিউ স্কুল এন্ড কলেজ এবং নারায়ণগঞ্জ হাই স্কুলকে ঠিক করে দিয়েছে। তবে ঐ প্রতিষ্ঠানের তরফ থেকে একটাই অনুরোধ করা হয়েছে, যারা নিজেকে অসুস্থ্য মনে করছেন তারা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে কাজটি করেন। যাতে সঠিকভাবে কাজটি করা যায়। এর আগে গতকাল রবিবার সন্ধ্যায় প্রথম ভিডিও বার্তায় নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের ভয়বহতার কথা তুলে ধরে এই জেলায় করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহের ল্যাব স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতি অনুরোধ করেন সংসদ সদস্য শামীম ওসমান।


এ বিভাগের আরও খবর

ফেসবুকে আমাদের যারা বন্ধু

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »