বুধবার, ১২ মে ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

মাসব্যাপি জেলা মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের নিত্যপণ্য বিক্রি শুরু

নিউজ নারায়ণগঞ্জ / ৩৫ জন পড়েছেন
রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ১:৫৮ অপরাহ্ন
মাসব্যাপি জেলা মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর নিত্যপণ্য বিক্রি শুরু

পবিত্র রমজান উপলক্ষ্যে নারায়ণগঞ্জে কৃষক ও খামারিদের সহযোগিতায় মাসব্যাপি ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নিয়েছে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর।

 

রবিবার সকালে নগরীর চাষাড়ায় জিয়া হলের সামনে ভ্রাম্যমান বাজারের উদ্বোধন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ বাসনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা। এই ভ্রাম্যমান বাজারে পুরো রমজান মাস জুড়ে এসব প্রোটিন (আমিষ) জাতীয় খাবার ন্যায্যমূল্যে বিক্রির কার্যক্রম চলবে।

 

 

উদ্বোধনের পর থেকে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের বিভিন্ন শেণীপেশার মানুষ তাদের চাহিদা অনুযায়ি কেনাকাটা করতে আসেন। জেলা মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার জানান, মহামারি করোনার এই দুর্যোগকালীন সময়ে শারীরিক সুস্থতার জন্য প্রতিটি মানুষের প্রোটিন জাতীয় খাবার গ্রহণ করা খুবই জরুরি।

 

 

যে কারণে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের দোড়গোড়ায় এই পুষ্টিকর খাবার পৌঁছে দিতে সরকারের নির্দেশে ভ্রাম্যমান বাজারের মাধ্যমে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। কৃষক ও খামারিদের কাছ থেকে সরাসরি বিশুদ্ধ ও ভালোমানের দুধ, ডিম এবং সব ধরণের মাংস এনে সাধারণ মানুষের মধ্যে স্বল্পমূল্যে বিক্রি করা হচ্ছে। এর ফলে সাধারণ ভোক্তাদের পাশাপাশি ন্যায্য দাম পাবে খামারিরা।

 

 

 

বাজারের দাম থেকে আরো কম দামে ডিম হালি প্রতি ২৬ টাকা, দুধ প্রতি লিটার ৭০ টাকা ও বয়লার মুরগি কেজি প্রতি ১৩৫ টাকা মূল্যে বিক্রি করা হচ্ছে। আগামী মঙ্গলবার থেকে একইভাবে বাজারের চেয়ে কম দামে গরুর মাংস বিক্রি করা হবে।

 

 

 

প্রতিদিন সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত নগরীর চাষাঢ়ায় জিয়া হলের সামনেসহ নির্ধারিত ছয়টি স্থানে এই ন্যায্যমূল্যের ভ্রাম্যমান বাজার পরিচালনা করবে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর।

 

 

প্রতি বছর রমজান মাসকে সামনে রেখে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা যেভাবে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে থাকে, তা রোধ করার লক্ষ্যেই সরকারের এই উদ্যোগ নেয়ার কথা জানান জেলা মৎস ও প্রাণীসম্পদ অধিদপ্তরের এই শীর্ষ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »