বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

মিলেমিশে চাঁদাবাজি

বিশেষ প্রতিবেদক: / ২২৩ জন পড়েছেন
বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন
মিলেমিশে চাঁদাবাজি

শুধু বঙ্গবন্ধু সড়ক নয় নারায়ণগঞ্জের সব সড়ক থেকে হকার উচ্ছেদ চান নগরবাসীরা। একই সঙ্গে যানজট নিরসনে দিগবাবুর বাজারের মীর জুমলা সড়ককেও যানচলাচলে উম্মুক্ত করার দাবী উঠেছে। অভিযোগ উঠেছে শহরের অন্যান্য সড়কের হকারও তথাকথিত হকার বসতে দেবার অবৈধ দাবীতে মিটিং মিছিলে অংশ নিচ্ছেন।

 

রাজনৈতিক নেতাদের পৃষ্ঠপোষকতায় হকাররা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। অর্থনৈতিক ফায়দা লুটতে হকাররা শহরের বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের সহানুভুতি অর্জনের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন। সর্ব শেষ এক সাংবাদিক নেতার হকারদের পক্ষে দেয়া বক্তব্যকে ভাল ভাবে মেনে নিতে পারছেননা নগরবাসী।

 

তারা বলছেন, ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে তিনি নির্বাচিত হয়েই হকারদের পক্ষে অবস্থান নিয়েছেন। মেয়র আইভীর কাছের সাংবাদিক হিসেবে পরিচিত এই সাংবাদিক নেতার হঠাৎ করে ইউটার্ন রহস্যজনক। হকার ইস্যুতে নিজের শরীরের রক্ত ঝড়লেও তিনি আত্মিক কারণে তা বিসর্জন দিয়েছেন। অর্থাৎ অর্থই সকল অনর্থের মূল।

 

অভিযোগ রয়েছে, শহরের অবৈধ ব্যাটারী চালিত অটোরিক্সার বহরে বেশ কয়েকটি অটোরিক্সারও মালিক এই সাংবাদিক নেতা। মুলত তার কারিশমায় শহরের ভেতরে ব্যাটারী চালিত অটোরিক্সা প্রবেশে বাধা দিয়েও ট্রাফিক পুলিশ বিভাগ খুব একটা সুবিধা করতে পারছেন না।

 

এদিকে শহরের সিরাজদ্দৌল্লাহ সড়ক, শায়েস্তা খান সড়ক এখন হকারদের স্বর্গ রাজ্য। রীতিমত সাধারন মানুষের হাটা চলার অনুপযোগী হয়ে পড়েছে। হকারদের কারণে নিত্যদিনই যানজট লেগে থাকছে।

 

অভিযোগ রয়েছে, এখান থেকে শহরের দক্ষিনাঞ্চলের সরকারী দলের নেতাকর্মীদের বিশাল একটি অংশ চাঁদা তুলছেন। তাদের অধিকাংশই শহরের দেওভোগ, বাবুরাইলসহ আশপাশের এলাকার বাসিন্দা। এদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায় শহরের মীরজুমলা সড়কের ৯০ ভাগই দেওভোগ এলাকার সরকারী দলের নেতার চ্যালাচামুন্ডাদের।

 

ঠিক তেমনি বঙ্গবন্ধু সড়কের প্রায় পুরোটিতে চাঁদাবাজির কর্তৃত্ব করছেন উত্তরাঞ্চলের নেতাকর্মীদের একটি বিশাল অংশ। ফলে হকার ইস্যুতে শহরের উত্তরাঞ্চল ও দক্ষিনাঞ্চলের সরকার দলীয় নেতাদের চ্যালাচামুন্ডাদের উভয় পক্ষকে নিয়ন্ত্রন করা না গেলে প্রশাসনের হকার উচ্ছেদ অভিযান শেষ পর্যন্ত সফলতার মুখদর্শন করবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে নগরবাসীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »