শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৫ অপরাহ্ন

শোক দিবস স্বেচ্ছাসেবকলীগ উপলক্ষ্যে দোয়া ও গণভোজ

নিজস্ব প্রতিবেদক : / ৭৫ জন পড়েছেন
বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ৭:০৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলচোনা, কুরআন খানি, মিলাদ, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে।
১৫ আগস্ট এইদিন বঙ্গবন্ধুর সপরিবার সহ নৃশংস ভাবে হত্যা করেছে। ২০ লক্ষ শহিদের বিনিময় স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে অনেক সুন্দর হয়ে গেছে। আপনার ছেলে আজ বিদেশে গেছে। ৫ মাসে এই লকডাউনে আমার অক্সিজেন ছিল নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ, ফতু্ল্লা।
বৃহস্পতিবার ২০ আগস্ট দুপুরে চৌধুরী বাড়ী বৌবাজার ক্যানেলপাড় জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে মিলাদ,দোয়া মাহফিলে প্রধান অতিথি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জাকিরুল আলম হেলাল তার বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিশেষ অতিথি মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু বলেন,
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুরসহ সপরিবার নিহতের প্রতি আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ অতিথি সাজনু বলেন ৭১ সালে ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময় যে স্বাধীনতা অর্জন করেছি তার বিতরে রয়েছে দীর্ঘ ইতিহাস। ১৯৫২ সালে ভাষা আন্দোলন ১৯৬৬ তে ৬ দফা ১৯৬৯ গণআন্দোলন ও গণঅভ্যত্থান ঘটে। তারই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে আমরা স্বাধীনতা অর্জন করি। সেই স্বাধীনতার পর বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে কাজ করেছিলেন ঠিক সেসময় কিছু কুলাঙ্গার সন্তানদের সহযোগীতায় সহযোগীতায় জাতিরজন সহ উপস্থিত সকলকে হত্যা করা হয়েছে।তিনি আরও বলেন শিশু শেখ রাসেল বলে ছিল আমি আমার পিতার হত্যার বিচার চাইবোনা তুমরা আমাকে মের না অনেক অরোধ করেছিল সে শিশু শেখ রাসেল। ঠিক সে সময় বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ নিয়ে ছিল। যেদিন এদেশের প্রধানমন্ত্রী হতে পারব সেদিন পিতা সহ পরিবারে সকলের হত্যার বিচার করব।

প্রধান আলোচক মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো.জুয়েল হোসেন বক্তব্যে বলেন, আমরা যারা রাজনীতি করি ১৫ আগস্ট ও ২১ আগস্ট পেয়েছি। নারায়ণগঞ্জ শামীম ওসমান আমাদের যেভাবে দিক নির্দেশনা দেয় ঠিক সে নির্দেশনা মেনে চলি। আওয়ামীলীগ করতে হলে কালো বাজারি ছারতে হবে। একসময় শামীম ওসমান রাজনিতী করতে গিয়ে তাকে নারায়ণগঞ্জের গডফাদার বলা হয়েছে। যারা আমাদের স্বেচ্ছাসেবকলীগের বিরুদ্ধে সমালচনা করেন তারা মাদকের সাথে জড়িত। শামীম ওসমানের নির্দেশে আমরা তাদের নামে থানায় লিস্ট দিয়ে ব্যবস্থা নিব। আপনারা এমন নেতার পেছনে থাকবেন না যে নেতা টিস্যু পেপারের মত ফেলে দেয়।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বুলবুল আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সম্মানিত অতিথি নাসিক সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, সিদ্ধিরগঞ্জ ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ও চৌধুরী বাড়ী ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি মহসিন ভূঁইয়া,৮নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ও জান্নাতুল ফেরদৌস জামে মসজিদের শারজাহান মাদবর, মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জয়,কার্যকরী সদস্য আমির হোসেন, ১নং ওয়ার্ড যুবলীগ নেতা মো. মাসুদ রানা, মহানগর যুব মহিলা আওয়ামীলীগে রেহেনা পারভিন, মনিরা সুলতানা মনি প্রমুখ।
এই অনুষ্ঠানটিতে আয়ােজনে ছিলেন মােঃ বাপ্পী , মােঃ রনি , মােঃ মােক্তার হোসেন , আল আমিন , মােঃ রিয়াদ , মােঃ জিন্টু , মােঃ কাউসার , মােঃ মুন্না , মােঃ শান্ত , মােঃ মাসুদসহ নেতৃবৃন্দ।
সার্বিক তত্বাবধানে ছিলেন নজরুল প্রধান, মােঃ ইঞ্জিঃ আরিফ , মােঃ সাব্বির আহম্মেদ রুবেল , মােঃ রাসেল , মােঃ অনিক , মােঃ আরমান , মােঃ জুয়েল , মােঃ ইমরুল প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের নিহত সকলের প্রতি রুহের আত্মার মাগফেরাত কামনাকরা হয়। এবং নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমানের জন্য রোগমুক্ত কামনা করেন
বিশেষ দোয়া পড়ানো হয়।


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »