বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০২:১৪ অপরাহ্ন

না’গঞ্জে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

নিজস্ব প্রতিবেদক : / ২৬ জন পড়েছেন
আপডেট : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০, ৪:০৪ অপরাহ্ন
না’গঞ্জে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দু:স্থ গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার পানাম এলাকায় জি আর ইনস্টিটিউশনে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এই চিকিৎসাসেবার আয়োজন করে সেনাবাহিনীর সাভার এরিয়া সদর দপ্তরের নবম পদাতিক ডিভিশন।
স্থানীয় শতাধিক গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ল্যাব পরীক্ষা, রক্তচাপ পরীক্ষা, সুগার পরীক্ষা, ইউরিন পরীক্ষা এবং কোভিড নাইন্টিন নমুনা পরীক্ষাসহ ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়।
পাশাপাশি মাস্ক, হরলিকস এবং স্যানিটারি প্যাডসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবারের প্যাকেটও বিনামূল্যে প্রদান করা হয় সেনাবাহিনীর পক্ষ থেকে।
এসময় সেনা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন লে: কর্ণেল মো: আবদুল মুত্তাকিম, লে: কর্ণেল ফখরুল আলম, মেজর আবদুল্লাহ আল ফরহাদ, গাইনোলজিস্ট মেজর ডা. রাজিয়া সুলতানা, মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আমেনা আক্তার, লেফটেনেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেন, লেফটেনেন্ট রিজভী উল হক রিয়াদসহ অন্যান্য কর্মকর্তারা।
অতিথি হিসেবে উপস্থি ছিলেন জেলা সভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এবং উপজেলা নির্বাহি অফিসার সাইদুল ইসলামসহ স্থানীয গণ্যমান্য ব্যক্তিরা।
উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের কর্মকর্তা লে: কর্ণেল আবদুল মুত্তাকিম জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমনের চলমান পরিস্থিতিতে অসহায় নিম্ন আয়ের মানুষদের খাবার বিতরণের পাশাপাশি ফ্রি চিকিৎসাসেবা প্রদান করায় সর্বস্তরের মানুষের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে। নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ইতিমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ ছাড়াও মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদি, গাজীপুর ও শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় এই সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে এবং চলতি বছর পর্যন্ত চলমান থাকবে বলেও জানান তিনি।
সেনাবাহিনীর এই জনসেবামূলক উদ্যোগের প্রশংসা করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজসহ উপজেলা নির্বাহি অফিসার সাইদুল ইসলাম। তারা বলেন, এর মাধ্যমে সাধারণ দু:স্থ অসহায় মানুষ সুচিকিৎসাসেবা পাওয়ার সুযোগ পেয়েছেন। তারা আশা করেন দেশের করোনা দূর্যোগকালীন পর্যন্ত সেনাবাহিনী তাদের এই কাজ অব্যাহত রাখবেন।


এ বিভাগের আরও খবর

ফেসবুকে আমাদের যারা বন্ধু

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »