মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:০৮ অপরাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকিত বিএনপিপন্থি আইনজীবী প্যানেল ভিন্ন রূপে নারী নেত্রী দিনা চিৎকার পৌঁছায় লন্ডনে, পরিবর্তনে বিএনপি সদর উপজেলায় বিজ্ঞান মেলার উদ্বোধন: নাসাতে যেতে চাই -ডিসি বন্দরে রাজাকার পুত্রের নেতৃত্বে ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন কমিটি’ শীর্ষ রাজাকারের পুত্র নিয়ে রাজনীতির মাঠে আনোয়ার হোসেন ১০০ কোটি টাকার ঋণ কেলেঙ্কারির হোতা মনির অধরা! আনন্দধামের পক্ষে সিমুর জেলা প্রশাসককে শুভেচ্ছা নিখোঁজ ছাত্রদল নেতা অপ্রকৃতিস্থ অবস্থায় গ্রেফতার নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে স্থবিরতা শামীম আইভীতে বিভক্ত সরকার দলীয় রাজনীতি একজন মাদকাসক্তের করুন পরিনতি সোনারগাঁয়ে মেয়েকে উত্ত্যাক্তে করার প্রতিবাদ করায় বাবাকে গরম পানি দিয়ে ঝলসে দিলো বখাটে

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন

বন্দর প্রতিনিধি / ৫৪ জন পড়েছেন
শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০, ১২:১৭ পূর্বাহ্ন
হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন

বৃহস্পতিবার ৩ ডিসেম্বর, “বিশ্ব প্রতিবন্ধী দিবস” হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে যথাযথ মর্যাদায় পালন করা হয়। হাসিনা অটিজম চাইল্ড কেয়ার প্রাংগনে আয়োজিত দিনের কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা সভা ও মত বিনিময়, প্রতিবন্ধী শিশু-কিশোরদের নিয়ে কেক কাটা ও র‌্যালী।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ অধিদপ্তরের কর্মকর্তা সৈয়দ মোক্তার হোসেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মোঃ শহিদুল্লাহ, আনন্দধামের ভাইস প্রেসিডেন্ট মতিউর রহমান মুক্তি, ইমাম জনাব মফিজুল ইসলাম, চাইল্ড সেন্টারের শিক্ষক ও শিক্ষয়িত্রী সুমাইয়া রহমান, হোসন আরা, তাহমিনা বেগম,রেহানা বেগম ও জনাব আলামিন স্থানীয় নেতৃবৃন্দের মাঝে মোঃ সাফিউল্লাহ, মঞ্জুর মুন্না, মোঃ শাহ আলম প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথি ও অভিভাবকদের উদ্দেশ্যে হাসিনা রহমান সিমু বলেন প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর আমরা এই দিবসটি পালন করি।

 

তিনি বলেন বেঁচে থাকার জন্যই রীতিমতো সংগ্রাম করতে হয় প্রতিবন্ধীদের। শিক্ষাপ্রতিষ্ঠান, কর্মক্ষেত্র, গণপরিবহন, রাস্তাঘাট, কোথাও পুরোপুরি প্রতিবন্ধীবান্ধব পরিবেশ আমরা নিশ্চিত করতে পারেনি। কর্মসংস্থানের পথও বেশ কণ্টকাকীর্ণ। প্রতিবন্ধীদের নিয়ে সরকারের সাথে আমরা কাজ করে যাচ্ছি। তবে জনগণের সার্বিক সম্পৃক্ততাই প্রতিবন্ধীদের অধিকার সুনিশ্চিত করতে পারে।

 

এসময় উপস্থিত অতিথি ও অভিভাবকদের সাথে প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষয়িত্রীরা বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। পরবর্তীতে কেক কেটে সবাই আপ্যায়নের ব্যবস্থা করা হয়। করোনা পরিস্থিতিতে সল্প পরিসরে সবাইকে নিয়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে র‌্যালী করা হয়।

 

এখানে উল্লেখ্য যে, প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা, প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার ও উন্নতি সাধন নিশ্চিতের লক্ষ্যে ১৯৯২ সাল থেকে জাতিসংঘ ঘোষিত এ দিবসটি বিশ্বব্যাপী পালন করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »