মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

১৬ মসজিদে ওসমান পরিবারের রোগমুক্তি কামনায় দোয়া

নিজস্ব প্রতিবেদক: / ৩৫ জন পড়েছেন
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৬ অপরাহ্ন

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সহধর্মিনী নারায়ণগঞ্জ মহিলা সংস্থা’র চেয়ারম্যান সালমা ওসমান লিপিসহ ওসমান পরিবারের সুস্থতা কামনায় তল্লা পশ্চিমপাড়া বায়তুল মোবারক জামে মসজিদ সহ ১৬টি মসজিদে নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা জানে আলম বিপ্লবের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
শুক্রবার ১৮ সেপ্টেম্বর জুম্মার নামাজ শেষে তল্লা পশ্চিমপাড়া বায়তুল মোবারক জামে মসজিদ, তল্লা বড় জামে মসজিদ, জান্নাতুল ফেরদৌস জামে মসজিদ, বায়তুল মোকারম জামে মসজিদ, সবুজ বাগ জামে মসজিদ, মহাব্বত আলী শাহী জামে মসজিদ, আর্দশ চাষাড়া জামে মসজিদ, বায়তুল নূর জামে মসজিদ, আজমেরী বাগ জামে মসজিদ, কালেক্টরেট জামে মসজিদ (নতুন কোর্ট), বায়তুল আজিম জামে মসজিদ, বায়তুল ফালাহ্ জামে মসজিদ, ছিদরাতুল মুন্তাহা জামে মসজিদ, বায়তুল আক্সা জামে মসজিদ, বায়তুল মামুর জামে মসজিদ, আবু বক্কর সিদ্দিক জামে মসজিদ, আল আক্সা জামে মসজিদে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
করোনা সংকটে নারায়ণগঞ্জে সর্বোপ্রথম সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা মমতাময়ী মা-উপাধি পাওয়া সালমা ওসমান লিপি করোনায় আক্রান্তে অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।
মহান আল্লাহ্ পাক রাব্বুল আল আমিন যেন তাকে সুস্থতা দান করেন। যুবলীগ নেতা জানে আলম বিপ্লবের আয়োজনে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় মসজিদের খতিব, দোয়া ও মোনাজাতে- করোনা সংকটে নারায়ণগঞ্জে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা মমতাময়ী মা-উপাধি পাওয়া সালমা ওসমান লিপির সুস্থতা কামনা, নারায়ণগঞ্জ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান সহ তার পরিবারের সকল সদস্যদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় দোয়া করা হয় এবং দেশবাসীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়। সালমা ওসমান লিপি খেটে খাওয়া মানুষের জন্য সব সময় অক্লান্ত পরিশ্রম করে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেন।
নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা জানে আলম বিপ্লব বলেন, করোনা আক্রান্ত হয়েও লিপি ওসমান বাড়িতে চিকিৎসারত অবস্থায় মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন। এমপি শামীম ওসমান এর পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া করবেন, ওসমান পরিবারের কাছে আমরা নারায়ণগঞ্জবাসী চিরঋনী। প্রয়াত এমপি নাসিম ওসমান এর পরিবারের জন্য দোয়া করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান উন্নয়নের ধারাবাহিকতা রেখেছেন। এবং ডিএনডি জলাবদ্ধতা নিরসনের জন্য সরকারের কাছ থেকে ৭০০ কোটি টাকা বরাদ্ধ নিয়ে আসেন। নারায়ণগঞ্জ কলঙ্কমুক্ত করেছেণ। নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি এমপি সেলিম ওসমান যেভাবে স্কুল,কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের পাশাপাশি নিজ তহবিল থেকে উন্নয়ন করেছেন। এবং করোনাকালীন ৩০০শয্যা হাসপাতালে ডাক্তার, নার্স রোগীদের জন্য খাবার ব্যবস্থা করেছেন। পিসিআর ল্যাব স্থাপন সহ ১০টি আইসিইও বেড সরকারের কাছ থেকে এনেছেন। তার পরিবারের জন্য দোয়া করবেন। এবং তল্লা বাইতুস সালাত জামে মসজিদের যারা নিহত হয়েছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া করেন।
প্রসঙ্গত, করোনাকালে নারায়ণগঞ্জবাসীর পাশে যে ক’জন ছিলেন তাদের মধ্যে অন্যতম নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। দেশের ক্রান্তিলগ্নে অতীতের ধারাবাহিকতায় বর্তমানেও ঐতিহ্যবাহী ওসমান পরিবার প্রশংসনীয় ভূমিকা অব্যাহত রেখেছেন সালমা ওসমান লিপি ও শামীম ওসমানসহ পরিবারের অন্য সদস্যরা। নারায়ণগঞ্জে করোনার সংক্রমনের শুরুতে অসহায়দের পাশে সর্বপ্রথম চাঁনমারী বস্তি ও তল্লা এলাকায় ত্রান পাঠিয়ে মানুষের পাশে দাঁড়ান লিপি ওসমান। করোনা কালে খাদ্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। আবার কখনো করোনা আক্রান্ত পরিবারের জন্য বাড়িয়ে দিয়েছেন সহযোগীতার হাত।সংকট কালিন সময়ে করোনায় আক্রান্তদের ব্যবস্থা করেছেন চিকিৎসার। দিয়েছেন হাসপাতালে বেড ও অত্যাধুনিক অক্সিজেন সিলিন্ডার। অর্থ দিয়ে সহযোগীতা করেছেন হাজারও মানুষকে। যখনই খবর পেয়েছেন, কিংবা গণমাধ্যমে-স্যোশাল মিডিয়াতে কোন অসহায় মানুষের সংবাদ প্রকাশ হয়েছে লিপি ওসমান নিজেই ছুটে গিয়েছেন। কিংবা পাঠিয়েছেন তার প্রতিনিধি। করবস্থানে লাশ দাফনে বাধা দিলে নিজে ব্যবস্থা নিয়ে করোনা লাশ দাফন করিয়েছেন।করোনায় আর্থিক সংকটে যোগালি বনে যাওয়া ফুটবলার আরিফ নিপুনকে আর্থিক সহায়তা দিয়ে মাঠে ফেরান লিপি ওসমান । মূলত করোনার প্রথম থেকেই সাধারণ মানুণের পাশে দাঁড়িয়ে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেন ওসমান পারিবারের এই পুত্রবধূ।


এ বিভাগের আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর
Translate »
Translate »