নারায়ণগঞ্জের ১৬ ইউপিতে নৌকা মাঝি হলেন যারা

সোজাসাপটা রিপোর্ট: নারায়ণগঞ্জের তিন উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শনিবার (৯ অক্টোবর) রাতে মনোনয়ন বোর্ডের সভায় নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। আওয়ামী লীগের মনোনীত এই ১৬ প্রার্থী আগামী ১১ নভেম্বর নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে লড়বেন।


সদর উপজেলার ৬ ইউনিয়ন:


সদর উপজেলার ফতুল্লা বাদে ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। সদর উপজেলার কাশীপুর ইউনিয়নে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল নৌকার মনোনয়ন পেয়েছেন। তিনি বর্তমান ইউপি চেয়ারম্যান। বক্তাবলীতেও বর্তমান চেয়ারম্যান এম শওকত আলী নৌকার মনোনয়ন পেয়েছেন। তিনি ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এনায়েতনগরে নৌকা পেয়েছেন মো. আসাদুজ্জামান। তিনিও বর্তমান পরিষদের চেয়ারম্যান। গোগনগর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন নৌকার প্রার্থী হয়েছেন। গতবারও নৌকা প্রতীকে নির্বাচন করে তিনি পরাজিত হয়েছিলেন। কুতুবপুরে নৌকার মনোনয়ন পেয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল আলম সেন্টু। বর্তমান পরিষদের চেয়ারম্যানও তিনি। গতবার স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে হারিয়েছিলেন বিএনপির সাবেক এই নেতা। তখন তিনি ফতুল্লা থানা বিএনপির সহসভাপতি পদে ছিলেন। ২০১৮ সালের ডিসেম্বরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে বিএনপি। এদিকে উপজেলার আলীরটেক ইউপি নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান।


বন্দর উপজেলার ৫ ইউনিয়ন:


বন্দর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ নেতা মোক্তার হোসেন। ধামগড়ে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাসুম আহম্মেদ। মদনপুর ইউনিয়নে বন্দর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি গাজী এম এ সালাম নৌকা পেয়েছেন। বর্তমান পরিষদের চেয়ারম্যানও এম এ সালাম। মুছাপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান। কলাগাছিয়া ইউনিয়নে নৌকা পেয়েছেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।


রূপগঞ্জ উপজেলার ৫ ইউনিয়ন:


এই উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের একক প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, কায়েতপাড়ায় জাহেদ আলী, গোলাকান্দাইলে উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, ভোলাবো ইউনিয়ন পরিষদে অ্যাড. তায়েবুর রহমান ও ভুলতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল ইসলাম। এই পাঁচ ইউনিয়নের মধ্যে কায়েতপাড়া ও মুড়াপাড়ায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

 

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন