নিয়মিত আদালত চালুর দাবীতে আইনজীবিদের মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত চালু করার দাবীতে নারায়ণগঞ্জ জেলা সাধারণ আইনজীবীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের  সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।


মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, সরকার দ্বিমুখী নীতি অবলম্বন করছে। শুধু আদালত আর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সবকিছু খোলা রেখেছে। কোথাও কোনো লকডাউন নেই শুধু আদালতপাড়াতেই লকডাউন লক্ষ করা যায়। সরকারের এ দ্বিমুখী নীতির প্রতিবাদ জানাই। অবিলম্বে এ মানববন্ধন থেকে নিয়মিত কোর্ট চালুর দাবী জানাই।

আরও পড়ুন : পুতিনকে কড়া হুশিয়ারি বাইডেনের


নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রফিক আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নূরুল হুদা, অ্যাডভোকেট আওলাদ হোসেন, অ্যাডভোকেট সৈয়দ মশিউর রহমান শাহীন, অ্যাডভোকেট জসিম উদ্দিন ও অ্যাডভোকেট মো. আলম খান।


সভাপতির বক্তব্যে রফিক আহমেদ বলেন, আমরা আশা করবো সরকারি যদি আমাদেরকে রাষ্ট্রের নাগরিক ভেবে থাকেন তাহলে নিয়মিত কোর্ট চালু করবেন। ভার্চুয়াল কোর্টে লুকোচুরির বিচার হয়। এই বিচার কেউ দেখে না ন্যায়বিচার প্রতিষ্ঠা হয় না। ভাচুয়াল কোর্টের মাধ্যমে কচুক্রী মহল গোপনে কাজ করে ন্যায়বিচার ব্যাহত করছে। ভার্চুয়াল আদালতের কারণে সামাজিক অপরাধ বৃদ্ধি পাচ্ছে। কারণ খুন করেই খুনের আসামী সামান্য সময়ের মধ্যেই জামিন পেয়ে যায়। আমরা অচিরেই নিয়মিত আদালত চালুর দাবী জানাই।


অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লার সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট কাজী আব্দুর গাফ্ফার, অ্যাডভোকেট আব্দুল বাতেন, অ্যাডভোকেট আবু আল ইউসূফ খান টিপু, অ্যাডভোকেট মোশারফ হোসেন, অ্যাডভোকেট মামুন মাহমুদ, অ্যাডভোকেট রকিবুর হাসান শিমুল, অ্যাডভোকেট আ. রাজ্জাক, অ্যাডভোকেট বোরহান উদ্দিন সরকার, অ্যাডভোকেট রোকন উদ্দিন, অ্যাডভোকেট জাকির উদ্দিন সেলিম, কামাল হোসেন, মনির হোসেন ও অ্যাডভোকেট আলমগীর হোসেন সহ অন্যান্য আইনজীবীরা।

 

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন