শোকদিবসে কাঙ্গালিভোজ-শ্রদ্ধা নিবেদনে জনসমাগম নয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভার আয়োজন করেছে জেলা প্রশাসন। রোববার (১ আগস্ট) জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে ভার্চুয়ালি এই সভা অনুষ্ঠিত হয়। শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনে তিন বা পাঁচজনের বেশি সদস্য না আসার ব্যাপারে অনুরোধ জানিয়েছেন ডিসি।

 

কাঙ্গালিভোজ আয়োজনের ব্যাপারেও নিরুৎসাহিত করা হয় সভা থেকে। একই সাথে কেউ কোনো কর্মসূচি রাখলে সেখানে স্বাস্থ্যবিধি মেনে, জনসমাগম যাতে না হয় সে বিষয়ে নজর রাখার প্রস্তাব করা হয়।


সভায় করোনার টিকা নিয়ে প্রকাশ্যে বিরোধীতা করেও কেন হেফাজত নেতা মাওলানা আব্দুল আউয়াল গ্রেফতার হচ্ছেন না, সে প্রশ্ন তোলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মনোয়ার হাসান বলেন, করোনা রোগীদের চিকিৎসায় কি ধরনের ওষুধ প্রয়োজন হয় তার তালিকা দিলে শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ সেসব ওষুধ বিনামূল্যে সরবরাহের ব্যবস্থা করবে।  

 


অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, শোক দিবসের প্রোগ্রাম নিয়ে যাতে কোনো অপীতিকর ঘটনা না ঘটে, একই সময়ে একই স্থানে যাতে কোনো আয়োজন না হয় সে ব্যাপারে তিনি আওয়ামী লীগ সভাপতিকে খেয়াল রাখার আহ্বান জানান।


নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারনণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ বলেন, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে করোনা হাসপাতাল করায় এ হাসপাতালের আউটডোর বন্ধ আছে। ফলে বিপুল সংখ্যক রোগী চিকিৎসা বঞ্চিত হচ্ছেন। তাই শোকের মাসব্যাপী এ হাসাপাতালের ডাক্তার-নার্সদের মাধ্যমে পুরনো কোর্ট এলাকায় অব্যবহৃত ম্যাজিষ্ট্রেট কোর্ট ভবনে চিকিৎসা ক্যম্প করার প্রস্তাব রাখেন তিনি।

 

একইভাবে করোনা রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, সড়ক সম্প্রসারণের কারণে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে কাটা পড়া গাছের স্থানে নতুন গাছ লাগানো, দরিদ্রদের মধ্যে খাদ্য বিতরণ ও কুইজ প্রতিযোগিতার প্রস্তাব রাখেন তিনি।

 


সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেন, শোক দিবসের ব্যানার পোষ্টার যাতে কেউ ছিড়ে না ফেলে সেদিকে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন করছি।


সভাপতির বক্তব্যে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, করোনা সংক্রমণ এড়াতে কাঙালি ভোজ আয়োজনের ব্যাপারে নিরুৎসাহিত করছি। খাদ্য বিতরণ যদি আয়োজনই হয় তাতে জনসমাগম যাতে না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন: সিদ্ধিরগঞ্জে দুই নারীসহ ৩৮ জুয়াড়ি গ্রেফতার

 

বঙ্গবন্ধুর উপর লিখিত বইয়ের ভিত্তিতে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হবে। ফ্রি অ্যাম্বুলেন্সের প্রস্তাবটি আমরা বিবেচনা করবো। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের ক্ষেত্রে কোনো সংগঠনের তিনজন বা পাঁচজনের বেশি সদস্য আসার ব্যাপারে নিরুৎসাহিত করছি।

 

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন