হামাস প্রধানের সাথে বৈঠক করবেন ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী

ফিলিস্তিনের গাজা উপত্যকায় আগ্রাসন চালাতে গিয়ে নাস্তানুবাদ হওয়া দখলদার ইসরায়েল এবার শান্তি ফেরাতে বৈঠকে বসতে যাচ্ছে গাজার ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে। এ লক্ষ্যে হামাস প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে বৈঠকে বসবেন ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, গাজার ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে এ যুদ্ধবিরতিতে মধ্যস্থতা করবে মিসর। দেশটির রাজধানী কায়রোতে আয়োজিত এ বৈঠকে হামাস প্রধান ইসমাইল হানিয়াহ ও ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি অংশ নেবেন। তবে কবে, কোথায় ত্রি-পাক্ষিক এই বৈঠক অনুষ্ঠিত হবে তা জানা যায়নি।

আরও পড়ুন :আড়াইহাজারে স্কুলছাত্রী অপহৃত: মামলা নেয়নি পুলিশ

 

বৈঠককে সামনে রেখে গতকাল রোববার কায়রো পৌঁছেছেন ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি। সেখানে গিয়ে এক টুইটে তিনি বলেন, ‘হামাসের সঙ্গে স্থায়ী যুদ্ধবিরতি ও বিভিন্ন দিক নিয়ে আলোচনা করব। পাশাপাশি হামাসের জিম্মায় থাকা ইসরায়েলি বন্দিদের মুক্তির ব্যাপারেও আলোচনা করবো।’


 
মিসরের পররাষ্ট্রমন্ত্রী সামে শৌকরি জানিয়েছেন, পশ্চিম জেরুজালেম, পবিত্র আল-আকসা মসজিদসহ ওই এলাকায় অবস্থিত সকল ধর্মীয় স্থাপনার বিষয়টি মাথায় রেখে মিসর দুই পক্ষের সঙ্গে আলোচনা করছে। সেখানে শান্তি ফেরাতে প্রচেষ্টা অব্যাহত রাখবে কায়রো।

হামাস ও ইসরায়েলের যুদ্ধবিরতি নিয়ে আলোচনার বৈঠকেও উপস্থিত থাকবেন মিসরের গোয়েন্দা প্রধান আব্বাস কামেল। এর আগে গতকাল রোববার গাজায় হামাসের সঙ্গে যুদ্ধবিরতি আরও দৃঢ় করতে বৈঠক করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও মিসরের গোয়েন্দা প্রধান আব্বাস কামেল।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন